1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

একশ’ বলের ক্রিকেটে তাহিরের হ্যাটট্রিক

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১
  • ২৩৫ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: টি-টোয়েন্টি নাকি তারুণ্যের খেলা। সেটা সত্যি হলে দৈর্ঘ্যটা যখন আরো ছোট হয়ে একশ’ বলে নেমে আসে তখন তো আরো বেশি! কিন্তু এমন সব আলোচনা যে কেবলই কুতর্ক, তারই প্রমাণ যেন ইমরান তাহির। বয়স ৪২ ছুঁয়েছে, যে বয়সটা ক্রিকেটকে বিদায় বলে ভবিষ্যৎ পরিকল্পনা করার, সেই বয়সে এসেই গড়লেন ইতিহাস।

ইংল্যান্ডের দ্য হানড্রেড টুর্নামেন্ট পথচলা শুরু করেছে এবারই। তাতেই তাহির দেখালেন ভেল্কি। করলেন হ্যাটট্রিক, নিলেন পাঁচ উইকেট। আর এতেই গড়া হলো ইতিহাস। একশ’ বলের ইতিহাসে প্রথম হ্যাটট্রিকটা কার, সে প্রশ্নের জবাবে যে এখন আসবে কেবলই তার নাম! তার এমন ভেল্কিতে ভর করে ওয়েলশ ফায়ারকে ৯৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তার দল বার্মিংহাম ফিনিক্স।

জয় অবশ্য প্রায় অবধারিতই ছিল। আগে ব্যাট করে তার দল বার্মিংহাম ১৮৪ রানের বিশাল এক সংগ্রহ করে ফেলেছিল। এর জবাবে ওয়েলশ করতে পেরেছে কেবলই ৯১ রান।

দ্য হানড্রেডে হিসেবটা হয় ওভারে নয়, বলে। যেখানে চাইলে এক বোলার টানা বল করতে পারেন সর্বোচ্চ দশটি, আবার ৫ বল করেও সরে যেতে পারেন বোলিং এন্ড থেকে। সেই হানড্রেডের মঞ্চে দক্ষিণ আফ্রিকান এই লেগি বল করলেন ১৯টি, তাতেই শিকার করলেন ৫ উইকেট।

গ্লেন ফিলিপস ও লিউস ডু প্লয়কে বিদায় করে আগেই ওয়েলশকে দিয়েছিলেন বড় ধাক্কা। ইতিহাসটা গড়ে তাদের কফিনে শেষ পেরেকটা ঠুকে দিয়েছেন ইনিংসের ৭২, ৭৩ ও ৭৪তম ডেলিভারিতে। কাইস আহমেদ, ম্যাট মিলনেস ও ডেভিড পেইনকে পাঠিয়েছেন সাজঘরে।

শত বলের ক্রিকেট হলেও দ্য হানড্রেডের ম্যাচগুলো ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো এখনো দেখছে টি-টোয়েন্টি ম্যাচ হিসেবেই। যে কারণে, তাদের হিসেব মতে বিশ্বের ষষ্ঠ বোলার হিসেবে তিনটি হ্যাটট্রিকের কীর্তিও জমা পড়ল তার ঝুলিতে। সঙ্গে ডোয়াইন ব্রাভোর পর দ্বিতীয় বোলার হিসেবে ৪০০টি ‘টি-টোয়েন্টি’ উইকেটের কীর্তিও গড়ে ফেলেছেন তিনি। সঙ্গে বয়স্কতম খেলোয়াড় হিসেবে পাঁচ উইকেট শিকারের রেকর্ডটাও নিজের করে নেন তাহির।

কোন জাদু বলে এমন পারফর্ম্যান্স? এমন প্রশ্নে তাহির বলেন, বোলিংয়ে ভিন্নতাই এনে দিয়েছে তাকে এমন অর্জন।

তিনি আরো বলেন, উইকেটটা বোলারদের জন্য বেশ কঠিনই ছিল। নিখাদ ব্যাটিং উইকেট, যা ব্যাটার আর দর্শকদের জন্য বেশ ভালো। তবে আমার মনে হয়েছে গতিশীল বোলিংয়ের অপেক্ষায় আছে ব্যাটাররা। সে কারণেই আমি ভিন্ন পথ ধরেছি, গুগলি দিয়েছে, আর সেটাই কাজে লেগে গেছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..